মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বড়াইগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত চাকুরীবিধি অমান্য করে শিক্ষককে বরখাস্ত ও হয়রানি  মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ শিক্ষার্থীরা তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান মরহুম বিএনপি নেতা লাল মিয়া মেম্বারের প্রথম মৃত্যু বার্ষিকীতে ১০ হাজার লোকের সমাগম : দোয়া ও মোনাজাত  বড়াইগ্রামে সাবেক এমপি’র ব্যাক্তি মালিকানা স্কুলে সরকারি বরাদ্দ বাতিলের দাবিতে মানববন্ধন দক্ষিণখানে রাস্তাও ড্রেনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে :  ডিসেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের প্রধান সড়কের উন্নয়ন কাজ: ডিএনসিসি’র প্রশাসক পাচাররোধে সীমান্তে নজরদারি : ভারতে পাচার হচ্ছে স্বর্ণ : তিন মাসে ট্যাক্স আদায় হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা দুই বাংলার শ্রেষ্ঠ জগৎশ্রী সম্মান ২০২৪ এ পেলেন, স্বাধীনতা দিবস উৎসব উদযাপন সমিতি।  মহাখালী থেকে ডিএনসিসির সাবেক মেয়র আতিকুল আটক

মালয়েশিয়ার মেলাকায় প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময়

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মেলাকায় প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময়

মালয়েশিয়ার মেলাকা রাজ্যে বসবাসরত প্রবাসীদের সঙ্গে মতবিনিময় করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান। শুক্রবার (২ আগস্ট) কুয়ালালামপুর থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে অবস্থিত ডি ক্যানস সার্ভিসেস এসডিএন বিএইচডির ফ্যাক্টরি পরিদর্শন করেন এবং কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় তিনি সেখানে কর্মরত প্রবাসীদের বেতন, থাকার জায়গাসহ বিভিন্ন সুবিধা এবং সমস্যা নিয়ে আলোচনা করেন।

হাইকমিশনার প্রবাসীদের ব্যাংকের মাধমে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়ে বলেন, বৈধপথে টাকা পাঠানো হলে দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হবে। তিনি সবাইকে বৈধপথে রেমিট্যান্স পাঠানোর বিষয়ে দেশবিরোধী অপপ্রচারে কান না দেওয়ার এবং অপপ্রচারকারীদের ব্যাপারে সজাগ থাকার আহ্বান জানান।

হাইকমিশনার সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্তির আহ্বান জানিয়ে বলেন, সর্বজনীন পেনশন স্কিম বাংলাদেশের সব নাগরিকের টেকসই ভবিষ্যৎ আর্থিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ইচ্ছা ও তার দূরদর্শী নেতৃত্বের বহিঃপ্রকাশ।

তিনি বলেন, মালয়েশিয়ায় বাংলাদেশিদের আলাদা একটা সুনাম রয়েছে যা কাজের মাধ্যমে এরই মধ্যে তারা প্রমাণ করেছেন। তিনি সবাইকে মালয়েশিয়া সরকারের নিয়ম-কানুন মেনে চলার আহ্বান জানান।

ডি ক্যানস সার্ভিসেস এসডিএন বিএইচডির সিনিয়র মানবসম্পদ নির্বাহী ডায়াং রোজিয়াহ বাংলাদেশের কর্মীদের কর্মদক্ষতা এবং আন্তরিকতার ভূয়সী প্রশংসা করেন।

মতবিনিময়কালে হাইকমিশনার প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এ সময় হাইকমিশনার সিনিয়র মানবসম্পদ নির্বাহীকে বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক উপহার দেন।

মতবিনিময় শেষে হাই কমিশনার ডি ক্যানস সার্ভিসেস এসডিএন বিএইচডির ফ্যাক্টরির কার্যক্রম ঘুরে দেখেন। হাইকমিশনারের সঙ্গে নিজেদের সুবিধা-অসুবিধা নিয়ে সরাসরি কথা বলতে পেরে প্রবাসী বাংলাদেশিরা সন্তোষ প্রকাশ করেন।

এ সময় ডি ক্যানস সার্ভিসেস এসডিএন বিএইচডির মানবসম্পদ কর্মকর্তা মোহাম্মদ ফাইজলুয়াই, হাইকমিশনের কাউন্সেলর (রাজনৈতিক) প্রনব কুমার ভট্টাচার্য, কাউন্সেলর (শ্রম) সৈয়দ শরিফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com